Skip to content

বেফাক পরীক্ষার রেজাল্ট দেখার নিয়ম

    ৪ এপ্রিল ২০২৪/ ২৪ শে রমজান ১৪৪৪ হিজরী বেফাক পরীক্ষার রেজাল্ট প্রকাশ করা হয়েছে, এদিন বেলা ৩ টায় কওমি মাদ্রাসা শিক্ষা বোর্ড চেয়ারম্যান আল্লামা মাহমুদুল হাসান সাহেবের উপস্তিতিতে বেফাকুল মাদারিসিল আরাবিয়ার মহাসচিব ৪৭তম বেফাক পরীক্ষার রেজাল্ট ঘোষণা করেন। 

    ৪৭ তম বেফাক পরীক্ষার রেজাল্ট ২০২৪ 

    ৪৭ তম বেফাক পরীক্ষার রেজাল্ট দেখা যাবে অনলাইনে। ৪৭ তম বেফাক পরীক্ষার অনেক পরীক্ষার্থী জানেন না কিভাবে অনলাইনে বেফাক পরীক্ষার রেজাল্ট দেখতে হয়, এমনকি এসএমএস এর মাধ্যমে কিভাবে বেফাক পরীক্ষার রেজাল্ট রেজাল্ট দেখতে হয় এটাও অনেকে জানেন না। 

    এই পোষ্ট থেকে সকল বেফাক পরীক্ষার পরীক্ষার্থী জানতে পারবেন কিভাবে অনলাইনে বেফাক পরীক্ষার রেজাল্ট যাচাই করতে হবে, এবং এসএমএস এর মাধ্যমেও বেফাক পরীক্ষার রেজাল্ট যাচাই করা শিখতে পারবেন। 

    বেফাক পরীক্ষার রেজাল্ট দেখার নিয়ম

    বেফাক পরীক্ষার রেজাল্ট ২ ভাবে দেখা যায়ঃ

    মাদরাসাওয়ারী ফলাফল
    ব্যক্তিগত ফলাফল

    আপনি যদি কোন একটি নির্দিষ্ট মাদারাসার ফলাফল দেখতে চান তাহলে মাদরাসাওয়ারী ফলাফল অপশন থেকে দেখবেন, এবং যারা ব্যক্তিগত ফলাফল দেখতে চান তারা ব্যক্তিগত ফলাফল অপশন থেকে দেখবেন। এছাড়া মেধা তালিকা দেখার অপশন রয়েছে। 

    বেফাক পরীক্ষার রেজাল্ট মাদরাসাওয়ারী

    একটি মাদরাসার ফলাফল চেক করার জন্য বেফাক ওয়েবসাইটে প্রবেশ করুন, তারপর মেনু থেকে মাদরাসাওয়ারী ফলাফল অপশনটি নির্বাচন করুন। 

    তারপর মারহালা নির্বাচন করুন, তারপর ইলহাক নং ইংরেজিতে দিন, ম এর পরিবর্তে G লিখুন। তারপর Next বাটনে ছ্যাপ দিলেই আপনারা কাঙ্ক্ষিত মাদরাসার ফলাফল দেখতে পারবেন। 

    বেফাক পরীক্ষার ব্যক্তিগত ফলাফল চেক

    ব্যক্তিগত ফলাফল চেক করার জন্য পূর্বের মত বেফাক ওয়েবসাইটে প্রবেশ করুন, 

    • তারপর ব্যক্তিগত ফলাফল অপশনে ছ্যাপ দিন, 
    • তারপর মারহালা নির্বাচন করুন, 
    • তারপর রোল নং লিখুন (ইংরেজিতে),
    • তারপর রেজি নং লিখুন (ইংরেজিতে),
    • তারপর Search বাটনে ছ্যাপ দিয়ে আপনার বেফাক পরীক্ষার রেজাল্ট দেখুন,

    বেফাক পরীক্ষার মেধা তালিকা যাচাই

    ২০২৪ বেফাক পরীক্ষায় সারা দেশের মধ্যে যারা বেশি নাম্বার পেয়েছেন তাদের তালিকা দেখার জন্য, বেফাক ওয়েবসাইটে প্রবেশ করার পর মেধা তালিকা অপশনে ছ্যাপ দিন, তারপর মারহালা নির্বাচন করুন, তারপর ধরন অর্থাৎ ছাত্র-ছাত্রী নির্বাচন করুন, তারপর Search বাটনে ছ্যাপ দিলেই সারা দেশের সেরা নাম্বারধারী মেধাবী ছাত্র-ছাত্রীদের লিস্ট দেখতে পারবেন। 

    x